২৩শে জানুয়ারি, ২০১৮ ইং | ১০ই মাঘ, ১৪২৪ বঙ্গাব্দ | ৬ই জমাদিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

শিরোনাম :

দ্য বাংলাদেশ কালচারাল হ্যারিটেজ কর্তৃক জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ

বিশেষ প্রতিনিধি | টাইমসবাংলা টুয়েন্টিফোর.কম/নিউজ

 

দ্য বাংলাদেশ কালচারাল হ্যারিটেজ এর উদ্দ্যোগে মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্প মাল্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সকাল ১০টায় (শনিবার) বাংলাদেশ কালচারাল হ্যারিটেজ এর উদ্দ্যোগে মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে  প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সংস্থার চেয়ারম্যান এম এ রিয়াজ কচি, নির্বাহী পরিচালক মো শহিদুল ইসলাম জেম্মাদার, পরিচালক অর্থ সৈয়দ মো ইব্রাহিম খলিলুল্লাহ, পরিচালক প্রশাসন কামরুন নাহার বেগম সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।
পুষ্প মাল্য অর্পনের পর সম্মানিত উপস্থিতির উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ট নেতৃত্ব সাহসী রাজনৈতিক ভূমিকা এবং প্রজ্ঞাময় বিচক্ষণ দৃষ্টিভঙ্গির মাধ্যমে ১৯৭১ সালে পরাধীনতারর শিকল ভেঙ্গে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা এসেছে।

আজকের এই দিনে বঙ্গবন্ধু সহ দেশ মাতৃকার জন্য যারা শহীদ হয়েছেন তাদেরকে এবং এখনও যে সব মুক্তিযোদ্ধারা বেচেঁ আছেন তাদেরকে বিনম্র শ্রদ্ধার সাথে এই সংগঠনের মাধ্যমে কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

তিনি আরো বলেন, আমরা বিশুদ্ধ সংস্কৃতি চর্চার মাধমে আলেকিত সমাজ প্রতিষ্ঠা করতে বদ্ধ পরিকর। সংস্কৃতি চর্চার মাধ্যমে সমাজের সর্ব স্তরের জঙ্গি, মৌলবাদ, মাদক, সন্ত্রাস অপসংস্কৃতি কে সমুলে প্রতিহত ও প্রতিরোধ করতে এবং দেশের ইতিহাস ঐতিহ্যকে সুন্দর ভাবে তুলে ধরে বিশ্বের দরবারে এ দেশের ভাবমুর্তিকে সমুন্নত ও উজ্বল করতে চাই।

এ লক্ষে সংস্থাটির অনন্য প্রয়াসের সংগে সকলের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন তিনি।

শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭